Tuesday, May 28, 2024
spot_img
Homeজাতীয়অবরোধের সমর্থনে ঢাকায় জামায়াতের মিছিল

অবরোধের সমর্থনে ঢাকায় জামায়াতের মিছিল

কেন্দ্র ঘোষিত টানা ৪৮ ঘণ্টার অবরোধের সমর্থনে রাজধানীর বিভিন্ন স্থানে বিক্ষোভ, সমাবেশ ও পিকেটিং করেছেন ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ জামায়াতের নেতাকর্মীরা। বৃহস্পতিবার সকালে কাজীপাড়া, মোহাম্মদপুর, বাড্ডা, ডেমরা ও পুরান ঢাকাসহ বিভিন্ন স্থানে এসব মিছিল করে তারা।

সকালে ঢাকা মহানগর উত্তরের উদ্যোগে কাফরুল অঞ্চলের নেতাকর্মীরা মিরপুর কাজীপাড়া বাস স্ট্যান্ডে রাস্তা অবরোধ করে বিক্ষোভ করেছেন নেতাকর্মীরা। এই মিছিলে নেতৃত্ব দেন উত্তরের মজলিসে শূরা সদস্য আব্দুল মতিন খান। মিরপুর-১ নম্বর আনসার ক্যাম্প এলাকায় অবরোধ সমর্থনে মিছিল করেছেন নেতাকর্মীরা। এতে নেতৃত্ব দেন মজলিসের  অন্যতম সদস্য জসিম উদ্দিন। মোহাম্মদপুর বাস স্ট্যান্ড এলাকায় রাস্তা অবরোধ করে মিছিল করেছেন কর্মীরা। উত্তরের মজলিসে শূরা সদস্য মাওলানা শাখাওয়াত হোসেনের নেতৃত্বে এ মিছিল অনুষ্ঠিত হয়। উত্তরের মজলিসে শূরা সদস্য আব্দুস সবুর ফরহাদের নেতৃত্বে বাড্ডায় মিছিল করেছেন নেতাকর্মীরা।

বিক্ষোভ মিছিল শেষে বক্তারা বলেছেন, সরকার পরিকল্পিতভাবে গোটা দেশকেই এখন অঘোষিত কারাগারে পরিণত করেছে। তারা বিরোধী আন্দোলনকে আদর্শিকভাবে ও নৈতিকভাবে মোকাবিলা করতে ব্যর্থ হয়ে এখন চরমপন্থা ও পোড়ামাটি নীতি গ্রহণ করছে। এজন্য তারা বিরোধী দলীয় নেতাকর্মীদের উপর জুুলুম-নির্যাতন, হামলা-মামলা, গণগ্রেপ্তার অব্যাহত রেখেছে।

নেতাকমীকে মিথ্যা, ভিত্তিহীন ও উদ্দেশ্যপ্রণোদিত মামলায় গ্রেপ্তার করে দেশের এক নৈরাজ্যকর পরিস্থিতির সৃষ্টি করা হয়েছে। পুরাতন মামলায় অতিদ্রুততার সঙ্গে বিরোধী দলীয় নেতাকর্মীদের সাজা দেয়া হচ্ছে। কিন্তু এসব করে সরকারের শেষ রক্ষা হবে না। বরং তাদের সকল ষড়যন্ত্র বালির বাঁধের মত ধ্বসে পড়বে।

এদিকে অবরোধ সমর্থনে বিক্ষোভ মিছিল করেছেন ঢাকা মহানগর দক্ষিণ জামায়াতের নেতাকর্মীরা। সকালে ডেমরা ও সিদ্দিক বাজারে সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করেছেন দক্ষিণের নেতাকর্মীরা। এসময় দক্ষিণের মজলিসে শুরা সদস্য ইঞ্জিনিয়ার মোহাম্মদ আলী বলেন, এই ফ্যাসিস্ট সরকার গোটা দেশকে একটি বৃহৎ কারাগারে পরিণত করেছে। জামায়াত ও বিএনপিসহ বিরোধী দল ও মতের হাজার হাজার নেতাকর্মীকে ঘরবাড়ি ছাড়া করেছে। পুলিশ প্রতিনিয়ত অন্যায়ভাবে নেতাকর্মীদের গ্রেপ্তার ও হয়রানি করছে। এভাবে দেশ চলতে পারে না। এই অবৈধ সরকারকে দেশের জনগণ আর এক মূহুর্তও রাষ্ট্রীয় ক্ষমতায় দেখতে চায়না। এদেশের মানুষের অধিকার আদায়ের সংগ্রাম চলছে। এই সরকারের বিদায় এবং এদেশের মানুষের মুক্তি নিশ্চিত না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলবেই, ইনশাআল্লাহ।

এছাড়া পুরান ঢাকায় সড়ক অবরোধ করে মিছিল করেছেন নেতাকর্মীরা। এই মিছিলে নেতৃত্ব দেন দক্ষিণের মজলিসে শুরা সদস্য এম আর আজাদ।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments