Wednesday, May 22, 2024
spot_img
Homeআন্তর্জাতিকঅন্তর্বর্তী জামিন পেলেন ইমরান খান

অন্তর্বর্তী জামিন পেলেন ইমরান খান

সন্ত্রাস বিষয়ক মামলায় আগামী ২৫ শে আগস্ট পর্যন্ত অন্তর্বর্তী জামিন পেয়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিকে ইনসাফ (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান। তিনি গ্রেপ্তার হওয়ার আগেই পিটিআইয়ের আইনজীবীদের টিম ইসলামাবাদ হাইকোর্টে জামিন আবেদন করেন। এতে বলা হয়, আদালত যখনই তলব করবেন, তখনই উপস্থিত হতে ইচ্ছুক ইমরান খান।তার বিরুদ্ধে রোববার রাতে সন্ত্রাস বিষয়ক মামলা করা হয়। এ খবর দিয়েছে অনলাইন জিও নিউজ। 
এতে বলা হয়, একজন অতিরিক্ত সেশন জজ, ইসলামাবাদ পুলিশের দু’জন শীর্ষ কর্মকর্তার বিরুদ্ধে রাজধানীর এফ-৯ পার্কের সমাবেশে হুমকি দিয়েছেন ইমরান খান। এ জন্য সন্ত্রাস বিরোধী আইন (এটিএ)-এর অধীনে সাবেক এই প্রধানমন্ত্রীর বিরুদ্ধে ফার্স্ট ইনফর্মেশন রিপোর্ট (এফআইআর) নিবন্ধিত হয়েছে। সোমবার তার পক্ষে জামিনের আবেদন করেন পিটিআইয়ের আইনজীবী ফয়সল চৌধুরী ও বাবর আওয়ান। আবেদনে তারা আদালতকে নিশ্চিত করেন যে, সমন পাঠালে উপস্থিত হতে প্রস্তুত আছেন ইমরান খান। তার বিরুদ্ধে অতীতের কোনো ক্রিমিনাল রেকর্ড নেই। কোনো অপরাধেও তিনি কখনো অভিযুক্ত হননি। প্রসিকিউশন থেকে যে তথ্যপ্রমাণ উপস্থাপন করা হয়েছে তা নষ্ট করে দেয়ার বা ইমরান খানের পালিয়ে যাওয়ার কোনো সুযোগ নেই।

জামিনের বিরুদ্ধে অর্থ জমা দিতেও প্রস্তুত ইমরান। 
তবে জামিন আবেদনের বিষয়ে তিনটি আপত্তি উত্থাপন করে ইসলামাবাদ হাইকোর্টের রেজিস্ট্রারের অফিস। তা হলো- এক. আবেদন করার আগে বায়োমেট্রিক যাচাইকরণ সম্পন্ন করেননি ইমরান খান। দুই. তিনি সংশ্লিষ্ট এটিসির কোর্টের পরিবর্তে বেছে নিয়েছেন ইসলামাবাদ হাইকোর্টকে। তিন. সন্ত্রাস বিষয়ক মামলার সত্যায়িত কপি জমা দেননি তিনি। কিন্তু যখন বিচারক মোহসিন আকতার কায়ানি এবং বিচারপতি বাবর সাত্তার এই আবেদনের শুনানি করেন, তখন তারা ইমরান খানকে আগামী ২৫শে আগস্ট পর্যন্ত তিন দিনের অন্তর্বর্তী জামিন মঞ্জুর করেন। তারা রেজিস্ট্রার অফিসের উত্থাপিত আপত্তি বাতিল করে দেন। একই সঙ্গে বিচারকরা আগামী ২৫ শে আগস্টের মধ্যে ইমরান খানকে সন্ত্রাস বিরোধী আদালত (এটিসি)-এর দ্বারস্থ হওয়ার পরামর্শ দিয়েছেন। 

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments