Wednesday, December 8, 2021
spot_img
Homeখেলাধুলাঅনুশীলনে মেসি, উরুগুয়ের বিপক্ষে একাদশে থাকার গুঞ্জন

অনুশীলনে মেসি, উরুগুয়ের বিপক্ষে একাদশে থাকার গুঞ্জন

চোটের কারণে পিএসজির সবশেষ দুই ম্যাচে খেলেননি লিওনেল মেসি। বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচেও শঙ্কা ছিল আর্জেন্টাইন সুপারস্টারকে নিয়ে। তবে আশার খবর হলো, জাতীয় দলে ফিরে সতীর্থদের সঙ্গে অনুশীলন করেছেন মেসি। উরুগুয়ের বিপক্ষে প্রথম একাদশে দেখা যেতে পারে আর্জেন্টিনা অধিনায়ককে। এমনই আভাস দিচ্ছে আর্জেন্টাইন দৈনিক মুন্দো আলবেসেলিস্তে।

গত সোমবার এককভাবে অনুশীলন করতে দেখা যায় মেসিকে। মঙ্গলবার দলের সঙ্গে অনুশীলনে নামেন তিনি। এরপরই জাগা শুরু করে মেসির একাদশে থাকার সম্ভাবনা। মুন্দো আলবেসেলিস্তের খবর, শুরুর একাদশে থাকলেও গোটা ম্যাচ খেলানো নাও হতে পারে মেসিকে।

উরুগুয়ের বিপক্ষে গোটা ম্যাচ না খেললেও পরের ম্যাচে ব্রাজিলের বিপক্ষে পাওয়া যাবে মেসিকে।লুইস সুয়ারেজদের বিপক্ষে মেসির স্থলাভিষিক্ত হওয়ার সম্ভাবনায় এগিয়ে পাওলো দিবালা। নিকো গঞ্জালেনের মেসির জায়গায় খেলার কথা ছিল। তবে তিনি করোনায় আক্রান্ত হওয়ায় সুযোগ এসেছে দিবালার।

চোটে পড়া মেসির বাছাইপর্বের ম্যাচ খেলা অবশ্য মানতে পারছে না পিএসজি। লা প্যারিসিয়ানদের স্পোর্টিং ডিরেক্টর লিওনার্দোর ভাষ্য, চোটাক্রান্ত মেসিকে খেলতে দিতে রাজি নয় তারা। লিওনার্দো বলেছিলেন, ‘ চোটের কারণে ক্লাবের হয়ে খেলতে না পারলেও জাতীয় দলের জন্য খেলতে যাওয়ার কোনো মানে নেই। আর আমার মনে হয়, এমন সব পরিস্থিতি এড়াতে ফিফার মাধ্যমে একটা প্রকৃত চুক্তি করা দরকার।’

তাহলে কি ক্লাবের অমতে খেলতে গেলেন মেসি? ইউরোপিয়ান গণমাধ্যমগুলোর খবর, বার্সেলোনা থেকে পিএসজিতে যোগ দেয়ার চুক্তিপত্রে মেসি নিজ দেশের ফুটবল ম্যাচকে অগ্রাধিকার দেয়ার শর্ত জুড়ে দিয়েছিলেন। যদিও সেটি পিএসজি কর্তৃপক্ষ অস্বীকার করছে।

আগামী ১৩ই নভেম্বর বাছাইপর্বের ম্যাচে উরুগুয়ের মাঠে আতিথ্য নেবে আর্জেন্টিনা। আর ১৭ই নভেম্বর ঘরের মাঠে ব্রাজিলের মুখোমুখি হবে লিওনেল মেসির আর্জেন্টিনা।
১১ ম্যাচ শেষে ৭ জয় ও ৪ ড্রয়ে ২৫ পয়েন্ট নিয়ে দক্ষিণ আমেরিকান অঞ্চলের বাছাইয়ের তালিকায় দ্বিতীয় স্থানে আর্জেন্টিনা। ব্রাজিল তাদের চেয়ে ছয় পয়েন্ট (৩১) বেশি নিয়ে শীর্ষে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments