Friday, May 24, 2024
spot_img
Homeধর্মঅজুর পর যে দোয়া পড়লে রয়েছে জান্নাতের সুসংবাদ

অজুর পর যে দোয়া পড়লে রয়েছে জান্নাতের সুসংবাদ

অজু পবিত্র ও পরিচ্ছন্ন থাকার অন্যতম উপায়। নামাজ, কোরআন তিলাওয়াতসহ যেকোনো ইবাদতের জন্য অজু করা আবশ্যক। রাসুল (সা.) সুন্দরভাবে অজুর পর নিম্নের দোয়াটি পাঠকারীর জন্য জান্নাতের সুসংবাদ ‍দিয়েছেন। দোয়াটি হলো-

أَشْهَدُ أَنْ لاَ إِلَهَ إِلاَّ اللَّهُ وَحْدَهُ لاَ شَرِيكَ لَهُ وَأَشْهَدُ أَنَّ مُحَمَّداً عَبْدُهُ وَرَسُولُهُ، اللَّهُمَّ اجْعَلْنِي مِنَ التَّوَّابِينَ وَاجْعَلْنِي مِنَ الْمُتَطَهِّرِينَ

উচ্চারণ : আশহাদু আল্লা ইলাহা ইল্লাল্লাহু ওয়াহদাহু লা শারিকা লাহু, ওয়া আশহাদু আন্না মুহাম্মাদান আবদুহু ওয়া রাসুলুহু, আল্লাহুম্মাজ আলনি মিনাল মুতাতাহহিরিন।

অর্থ : আমি সাক্ষ্য দিচ্ছি যে একমাত্র আল্লাহ ছাড়া কোনো উপাস্য নেই, তাঁর কোনো অংশীদার নেই এবং আরো সাক্ষ্য দিচ্ছি যে মুহাম্মদ (সা.) তাঁর বান্দা ও রাসুল। হে আল্লাহ, আপনি আমাকে তাওবাকারীদের অন্তর্ভুক্ত করুন এবং পবিত্রতা অর্জনকারীদের মধ্যে অন্তর্ভুক্ত করুন।

হাদিস : ওমর বিন খাত্তাব (রা.) থেকে বর্ণিত, রাসুল (সা.) ইরশাদ করেছেন, ‘যে ব্যক্তি সুন্দরভাবে অজু করবে অতঃপর এই দোয়া পড়বে … তার জন্য জান্নাতের আট দরজা খোলা হবে। সে যেটা দিয়ে ইচ্ছা সেটা দিয়ে তাতে প্রবেশ করবে।

(মুসলিম, হাদিস নম্বর : ২৩৪, তিরমিজি, হাদিস নম্বর : ৫৫)

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments